Header Ads Widget

Responsive Advertisement

হতাশ হয়ে ভেঙে বসে পড়ে কিছুই আপনি অর্জন করতে সক্ষম হবেন না।

মানুষের এক্সপেক্টেশন আর রিয়েলিটির মাঝে বিস্তর পার্থক্য থাকে। মানুষ নিজেকে নিয়ে অনেক কিছুই প্ল্যান করে, অনেক ভাবেই নিজের জীবনের জন্য ছক সাজায়।

কিন্তু একটা সময় দেখা যায় জীবনের অনেক কিছুই যেমন টা চেয়েছিলেন তেমন হয় নাই। বরং চলে গেছে উল্টো ডিরেকশনে। 

তখন আমরা স্বাভাবিকভাবেই হতাশ হই। অনেক সময় আশা ছেড়ে দেই। ভেবে নেই হয়তোবা এই জীবনে অনেক কিছুই আর সম্ভব নয়।

কারণ আপনার অনেক টা সময় নষ্ট হয়ে গেছে। আপনি হয়তোবা সময়ের সাথে তাল মিলিয়ে অনেক কিছুই করতে পারেন নাই। আপনার প্ল্যান মাফিক কিছুই বাস্তবায়ন করা সম্ভব ছিলো না।

এখন কিছু বিষয় অবশ্যই আপনার বুঝতে হবে। আমাদের হাতে সব সময়ই সব কিছুর কন্ট্রোল থাকে না।

কিছু বিষয় থাকে যা উপরওয়ালা আপনার জন্য নির্দিষ্ট করে রেখেছেন আগে থেকেই। হয়তোবা আপনার জীবনে যা কিছু ঘটছে তার প্ল্যান অনুযায়ী হচ্ছে।

আপনার প্ল্যানের চাইতে সৃষ্টিকর্তার প্রতি প্ল্যান অনুযায়ী যা ঘটছে তার সাথে আপনি দ্বিমত হতেই পারেন। কিন্তু এর বাইরে গিয়ে আপনার কিছু করা সম্ভব হবে না।
আপনাকে অবশ্যই ধৈর্য্য ধরতে হবে। ভালো মন্দ যা কিছুই ঘটুক তা জীবনের অংশ। তাই স্বাভাবিক ভাবে নেয়ার চেষ্টা করা টাই বুদ্ধিমানের কাজ হবে।

প্রতিটি বিষয়, প্রতিটি পরিস্থিতি আপনার দৃষ্টিভঙ্গি এবং আপনার গুরুত্বের উপর নির্ভর করে আপনার জীবনে প্রভাব বিস্তার করে। 

আপনি যদি ভাবেন এটাই আপনার জীবনের শেষ, তাহলে ওখানেই সব সমাপ্তি। আর আপনি যদি আরও একবার নিজেকে সুযোগ দিয়ে উঠে দাঁড়ান, এটা হবে আপনার জন্য সঠিক সিদ্ধান্ত।

হতাশ হয়ে ভেঙে বসে পড়ে কিছুই আপনি অর্জন করতে সক্ষম হবেন না। জীবন হতাশার অন্ধকারে নিমজ্জিত হতে থাকবে দিনের পর দিন।যা থেকে পরবর্তীতে বের হয়ে আসা কঠিন হয়ে পড়বে।

কিন্তু আপনি যদি চেষ্টা করেন ঘুরে দাঁড়ানোর। প্রথম কয়েক বার হয়তোবা পড়ে যাবেন, কিন্তু একটা সময় হাঁটতে শিখে যাবেন। তাই নিজেকে নিজে সাহায্য করুন, আত্মবিশ্বাস নিজের জন্য নিজের তৈরি করুন।

এটা অন্য কেউ আপনার ভেতর এনে দিতে পারবে না কখনোই, যতোক্ষণ পর্যন্ত আপনি নিজেই নিজের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

Post a Comment

0 Comments